পাঠ্যবই এ হিন্দুদের মূর্তি ভাঙ্গার নির্দেশ। 

Share

কি শেখানো হচ্ছে বাংলাদেশের শিশুদেরকে !!! হিন্দু মুসলিম সব শিশুদের কে কিন্ডারগার্টেন স্কুলে পড়ানো হচ্ছে মূর্তি পুজা করলে আল্লাহ সাজা দেবে. এভাবেই হিন্দু ছেলে মেয়েদেরকে ছোটবেলা  থেকেই হিন্দু র্ধম বিরোধী করে গড়ে তুলতে উঠে পড়ে লেগেছে বাংলাদেশের মৌলবাদীরা. মুসলিম ছেলে মেয়েরা ছোট থেকেই শিখছে হিন্দুদের মুর্তি ভাঙ্গার শিক্ষা। 

১৯৪৭ এ দেশভাগের সময় কথা ছিলো ধর্মের ভিত্তিতে দেশভাগ হলেও মুসলমান ভারতে এবং হিন্দু ও অন্যান্যরা পাকিস্তান এ সুরক্ষিত থাকবে সুরক্ষিত থাকবে তাদের আস্থা। 

এরপর ১৯৭১ এ ভাষার জন্য পাকিস্তান আলাদা হলো, সেই লড়াইয়ে বাংলাদেশ এর হিন্দুরাও বলিদান দিলেও আজ তাদের বলিদান বৃথা। বিভিন্ন ভাবে পাকিস্তান এর মতই বাংলাদেশ থেকেও নির্মূল করার অনবরত প্রয়াস চলছে। এরই একটি মাধ্যম শিক্ষা ব্যবস্থা, সে দেশের কিন্ডারগার্ডেন স্কুলে লেখা হয়েছে “যদি করো মূর্তি পূজা, আল্লাহ দেবে কঠিন সাজা।” লেখাটির পাশে দেয়া হয়েছে দেবাদিদেব ভগবান শিবের ছবি। 

মোহাম্মদ আলতাফ হোসেইন এর লেখা সবুজ সাথী নিয়ে প্রশ্ন তুলছে সনাতন হিন্দু ধর্মাবলম্বীরা। কিন্তূ এই নিয়ে লেখকের বিরুদ্ধে সে দেশের সরকার কোনরকম ব্যবস্থা নেয়নি এখনো। হয়ত ভারতে ইসলামের বিরুদ্ধে এরকম কিছু লেখলে ভারতে আগুণ জ্বলতো। 

Leave a Reply