আজ পাকিস্তানে উড়ালো ভারতের জাতীয় পতাকা।

Share


পাকিস্তান এর সরকার এবং তার সেনাবাহিনীর জন্য একটা মারাত্মক খারাপ খবর। আজ ২৬ জানুয়ারী উপলক্ষে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ছবি যা বলছে পাকিস্তানের বালুচিস্তান এর সাধারণ জনগণ 26 জানুয়ারি বালুচিস্তানের মাটিতে ভারতীয় পতাকা উত্তোলন করেছেন।



উল্লেখ্য বালুচিস্তানের সাধারন জনগন অনেক বছর ধরেই পাকিস্তান থেকে আলাদা হয়ে স্বাধীন দেশ গঠন করার জন্য আন্দোলন করছেন। যে আন্দোলন কে ভারত সমর্থন করে আসছে বারবারই। বালুচিস্তানের সাধারণ জনগণ বালুচিস্থান কে স্বাধীন করার জন্য অনেক আগে থেকে আন্দোলন করে আসছেন। বিভিন্ন আন্দোলনে বালুচিস্তানের সাধারন জনগন সেখানকার রেলিতে বিভিন্ন সময় নরেন্দ্র মোদির পোষ্টার নিয়ে আন্দোলনে হাটতে দেখা গেছে। ওদের বক্তব্য যে ভারত ওদেরকে পাকিস্তান থেকে স্বাধীন হওয়ার জন্য সাহায্য করবে। বালুচিস্তানে এর স্বাধীনতা আন্দোলনের সংগ্রামী এবং বালুচ কলেজ স্টুডেন্ট অর্গানাইজেশন এর অধ্যক্ষ করীমা নরেন্দ্র মোদির নাম একটি ভিডিও বানিয়ে পাঠিয়েছেন। যা ভাইরাল হয়েছে সোসিয়াল মিডিয়ায়। ভিডিওতে তিনি বলেছেন যে বালুচিস্তানের অনেক বোন তার হারিয়ে যাওয়া ভাইকে খুঁজে পাওয়ার আশায় দিন গুনছেন অপেক্ষায়, কারন তাদের অভিযোগ পাকিস্তান আর্মি লাখ লাখ বালুচ পুরুষ কে অপহরণ করে অনেককেই হত্যা করেছে। তিনি সেই ভিডিওতে নরেন্দ্র মোদিকে উদ্দেশ্য করে বলেন যে, নরেন্দ্র মোদী তাদের কাছে একটি আশার আলো।



করিমা এও বলেছেন যে বালুচিস্তানের সাধারণ জনগণ নিজেদের স্বাধীনতার জন্য নিজেরাই লড়াই করবেন কিন্তু কিন্তু উনি নরেন্দ্র মোদির কাছে এটাই দাবি, যে তাদের আন্দোলনের তথা স্বাধীনতা সংগ্রামের আওয়াজ বিশ্বব্যাপী জেনো পৌঁছে দেনমোদী। নরেন্দ্র মোদি নরেন্দ্র মোদী যেন তার বিশ্বব্যাপী গ্রহনযোগ্যতার মাধ্যমে সমগ্র বিশ্বে তাদের এই আন্দোলনের আওয়াজ পৌঁছে দেন। সাথে সাথে করিমা গুজরাটি ভাষায় নরেন্দ্র মোদি কে উনার কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। ভিডিওর শেষদিকে করিমা মোদির উদ্দেশ্যে নরেন্দ্র মোদির মাতৃভাষা গুজরাটি তে একটি সন্দেশ দেন উনার প্রতি।



4 thoughts on “আজ পাকিস্তানে উড়ালো ভারতের জাতীয় পতাকা।

Leave a Reply