কুকুর ভিক্ষা করে সেই টাকা দিয়ে দোকান থেকে খাবার কেনছে।

Share

কুকুর পৃথিবীর সবচেয়ে বিশ্বস্ত প্রাণী, তবে খুব বুদ্ধিমানও বটে। কুকুরের বুদ্ধিমত্তার পরিচয় বহনকারী একটি ভিডিও আজকের দিনে সোশ্যাল মিডিয়াখুব ভাইরাল হচ্ছে, এ পর্যন্ত 10 মিলিয়ন ভিউ হয়েছে। ভিডিওটি ম্যাক্সিও সিটি রাস্তার।সেখানে একটি কুকুর তার খাদ্যের জন্য ভিক্ষা করে টাকা জমাচ্ছে এবং সেই টাকা দিয়ে তার প্রিয় খাবার হটডক ক্রয় করছে। রাস্তায় মানুষের মত ভিক্ষা করা কুকুরটা এলাকায় কার্বন নামে জনপ্রিয়।

কুকুরটির ভিক্ষারত সময়ে সেই রাস্তা দিয়ে যাচ্ছিলেন সার্জিও ভাস্কেজ নামে একজন ব্যক্তি।তার চৌখে দৃশ্যটি পরতে তিনি কুকুরের এই ঘটনার একটি ভিডিও তৈরি করেনএবং সোশিয়াল মিডিয়ায় অপলোড করেন, যাদেখে মানুষ তার বুদ্ধিমত্তা অনুভব করেছে। কার্বন এর এই ভিডিও ভাইরাল হয়ে ওঠে এবং প্রায় 1.5 মিলিয়ন বার দেখা হয়েছে। কার্বন তার বুদ্ধিমত্তার মাধ্যমে সারা দিন তার প্রিয় খাবারের জন্য ভিক্ষা করে টাকা জমায়। সে স্ট্যান্ড আসা সকল মানুষের কাছ থেকে টাকা দাবি করে। যখনই কোন ব্যক্তি তাকে কয়েন দেন, তখনই সে তাড়াতাড়ি দাঁত চাপিয়ে দেয় এবং এবং কয়েন নিয়ে খাদ্য কাউন্টারে যায়।

শুধু এততুকুই নয় খাদ্যের দোকান গিয়ে বিক্রেতার কাছে টাকা দেয়ার পর, কার্বন অন্য মানুষের মত খাবার অর্ডার এর জন্য অপেক্ষা করে, এবং তারপর হটডগ তার মুখে নিয়ে চলে যায়। পথচলতি সার্জিওতার ক্যামেরাতে এই রেকর্ড করেছেন এবং ফেসবুকে শেয়ার করেছেন। ভিডিওটি দেখে কুকুরের বুদ্ধিমত্তা নিয়ে যেমন অবাক হতে হয় ঠিক অপরদিকে লজ্জাও হয় যে মানুষ এত স্বার্থপর হয়ে গেছে যে এমনকি একটি রুটিও বোবা পশুকে দিতে চায়না করতে পারে না।

Leave a Reply